সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

নেত্রকোনার পূর্বধলায় মানবিক অফিসার হিসেবে পরিচিত- সাইফুল ইসলাম

নেত্রকোনার পূর্বধলায় মানবিক অফিসার হিসেবে পরিচিত- সাইফুল ইসলাম

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি :// দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

নেত্রকোনার পূর্বধলায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার হিসাবে যোগদানের পর থেকেই সাইফুল ইসলাম হয়ে উঠেছেন এক মানবিক অফিসার। বারোটি ইউনিয়ন নিয়ে গঠিত এই মনোরম পরিবেশের উপজেলাটি।

বলছিলাম নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সাইফুল ইসলামের কথা।

উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে এখন তিনি মানবিক অফিসার হিসেবেই পরিচিত। পূর্বধলায় যোগদানের পর থেকেই তিনি সাধারণ মানুষের জন্য তার সাধ্যমত কাজ করে চলেছেন। দেশে মহামারি করোনাভাইরাসের প্রার্দুভাবের সংক্রমণ রোধে দিন রাত নিরলসভাবে কঠোর পরিশ্রম করেছেন পূর্বধলার এই মানবিক অফিসার।

মহামারি করোনাভাইরাসে সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে জনসাধারণকে সচেতন করার জন্য, উপজেলার সবাইকে করোনাভাইরাসের প্রার্দুভাব থেকে দুরে থাকার জন্য বুঝাচ্ছেন।

করোনাভাইরাসের এই মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে তিনি দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি পূর্বধলা উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসাবে যোগদানের পরে অসহায় হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও অসহায় মানুষের জন‍্যে কিছু করার চেষ্টা করেছেন।

উপজেলা সূত্রে জানা যায়, পূর্বধলায় প্রকল্প বাস্তবায়ন অফিসার হিসেবে যোগদান করার পর থেকে তিনি সকল প্রকার সামাজিক কাজে অংশগ্রহণ করে চলেছেন। আর এই সময়ে দায়িত্ব নিয়েই তিনি পূর্বধলা উপজেলার মানুষের প্রতি ভালোবাসার হাত বাড়িয়ে দেন।আর এসব কর্মকাণ্ড চালিয়ে অল্প সময়ের মধ্যেই তিনি পূর্বধলা উপজেলার সকল মানুষের কাছে হয়ে ওঠেন এক মানবিক অফিসার যা সকলের দৃষ্টি খেরেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম চলমান করোনা ভাইরাসের প্রার্দুভাব মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষে উপজেলার গ্রামগুলোতে জনগণকে সচেতন করার জন্য ইউপি চেয়ারম্যানদের নিয়ে নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। জীবনের ঝুঁকি নিয়ে নিজেই উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে বাড়ি বাড়ি গিয়ে দিনে এবং রাতে পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রী ও স্বাস্থ্য-সুরক্ষাসামগ্রী। প্রায় প্রতিদিনই উপজেলার বারোটি ইউনিয়নে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা খাদ্যসামগ্রী সঠিকভাবে বিতরণের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে থেকে দুস্থ অসহায় কর্মহীনদের হাতে পৌঁছে দিয়েছেন। করোনার বিস্তার রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে প্রতিদিন মাঠে দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। পাশাপাশি সামাজিক সুরক্ষার দিকেও নজর রাখছেন তিনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে আমি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসাবে আমার দায়িত্ব পালন করে যাচ্ছি। প্রধানমন্ত্রীর প্রতিটি উদ্যোগ সফল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। মানবসেবা করতেই এই চাকুরীতে যোগদান করেছি। আমি পূর্বধলা উপজেলাবাসীর জন্য যেটা করছি, তা আমার দায়িত্ব ও কর্তব্যবোধ থেকেই করছি।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি

০৩.০৯.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com